1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

মৌলভীবাজার পৌরসভার উদ্যাগে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল কতৃপক্ষের সাথে মতবিনিময়

  • আপডেট টাইম : বুধবার, ১৯ জানুয়ারী, ২০২২
  • ১৮৭ বার পঠিত

স্টাফ রিপোর্টার : মৌলভীবাজার পৌরসভার উদ্যাগে জাফলং ভ্যালি বোর্ডিং স্কুল কতৃপক্ষের সাথে মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

বুধবার (১৯ জানুয়ারি) দুপুর ১২ টার দিকে পৌরসসভার হল রুমে পৌর মেয়র মোঃ ফজলুর রহমানের সভাপতিত্বে এ মতবিনিময় সভা অনুষ্টিত হয়।

মতবিনিময় সভায় শিক্ষক জাভেদ চৌধুরী স্কুলের পরিচয় তোলে ধরে বিস্তারিত জানান,সিলেটের জৈন্তাপুর উপজেলার শ্রীপুরে প্রতিষ্ঠিত নান্দনিক এই প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা বেড়ে উঠছে প্রকৃতির সান্নিধ্যে। পাঠ্যপুস্তকের পাশাপাশি বিজ্ঞান, প্রযুক্তি ও কারিগরিনির্ভর জ্ঞান অর্জনেও তারা পাঠ নিচ্ছে।

প্রকৃতির সান্নিধ্যে পড়াশোনা কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিষ্টানটি ২০১৮ সালে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি এবং একাদশ শ্রেণিতে প্রথম ব্যাচ ভর্তির মাধ্যমে প্রতিষ্ঠানটির কার্যক্রম শুরু হয়।

সম্পূর্ণ আবাসিক এই শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় পাঠ্যক্রম অনুসরণ করে বাংলা ও ইংরেজি মাধ্যমে পাঠদান করা হয়। খেলাধুলার পর্যাপ্ত ব্যবস্থার পাশাপাশি অভিজ্ঞ দেশি-বিদেশি শিক্ষকমণ্ডলী দ্বারা এই প্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। স্বাস্থ্য ও পরিবেশবান্ধব আবাসনব্যবস্থার পাশাপাশি নিয়মিত মানসম্পন্ন ও পুষ্টিকর খাবার পরিবেশন করা হয়। যোগাযোগশৈলী ও নেতৃত্ব বিকাশে এখানে শিক্ষার্থীদের বিশেষ যত্ন নেওয়া হয়। রয়েছে মাল্টিমিডিয়া ক্লাসরুমের সুবিধা। আইসিটি ল্যাব ও সমৃদ্ধ পাঠাগার নিয়মিত ব্যবহার করা শিক্ষার্থীদের জন্য বাধ্যতামূলক।
প্রতিষ্ঠানটির ভেতরে ছোট-বড় টিলা রয়েছে,রয়েছে চা-বাগান, ফুটবল মাঠ,পাশাপাশি অভ্যন্তরীণ খেলাধুলারও সুযোগ রয়েছে।এবং ক্যাম্পাস সম্পূর্ন ধুমপান মুক্ত,শিক্ষার্থীদের পুষ্টিকর খাবার স্থাপন করা হয়। পড়াশোনার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে শিক্ষার্থীদের উৎসাহিত করা হয়। ইংরেজি স্পোকেন, বিজ্ঞান ও বিতর্কচর্চা থেকে শুরু করে মানবিক ও আদর্শ মানুষ হওয়ার কলাকৌশল নিয়ে শিক্ষকেরা শিক্ষার্থীদের নিয়মিত নির্দেশনা দিয়ে থাকেন।

মতবিনিময় সভায়, জেলা পরিষদের সদস্য সৈয়দা জেরিন আক্তার,পৌর কাউন্সিলর জালাল আহমদ,কাউন্সিলর ফয়ছল আহমদ, কাউন্সিলর নাহিদ হোসেন,পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান,কাউন্সিলর আনিছুজাম্মান বায়েছ, এশিয়ান টিভি জেলা প্রতিনিধি ও মৌলভীবাজার টোয়েন্টিফোর ডট সম্পাদক মোঃ মাহবুবুর রহমান রাহেল, জাফলং ভ্যালি স্কুলের ভাইস প্রিন্সিপাল মিসেস রুমানা চৌধুরী,শিক্ষক মোঃ রবিউল বারী,মোঃ ফরহাদ আহম্মেদ,জাভেদ চৌধুরী,মিস মুজিয়ারা বেগমসহ সাংবাদিক,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকগণ,ছাত্র ছাত্রী ও পৌরসভার কতৃপক্ষরা উপস্থিত ছিলেন।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..